October 22, 2024, 9:23 am

বরিশাল জেলা বিএনপির কমিটি থেকে পদত্যাগ’র ষোষণা দিলেন সান্টু

বরিশাল জেলা বিএনপির কমিটি থেকে পদত্যাগ’র ষোষণা দিলেন সান্টু

কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য এস সরফুদ্দিন আহমেদ সান্টু।

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল জেলা (দঃ) বিএনপির আহবায়ক কমিটির সদস্য পদ থেকে সিঙ্গাপুরে বসে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে পদত্যাগের ঘোষণা দিয়েছেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য এস সরফুদ্দিন আহমেদ সান্টু। বুধবার (৬জুলাই) দুপুর ১টার সময় বানারীপাড়া উপজেলা বিএনপির কার্যালয়ে তিনি মুঠোফোনে ভিডিও কনফারেন্সে যুক্ত হন।

এ সময় উপজেলা ও পৌর বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এস সরফুদ্দিন আহমেদ সান্টু ভিডিও কনফারেন্সে বলেন, বরিশাল জেলা (দঃ) বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা হবার পর থেকেই আহবায়ক মুজিবুর রহমান নান্টু ও সদস্য সচিব আকতার হোসেন মেবুল উজিরপুর- বানারীপাড়া তথা বরিশাল-২ আসনের বিএনপির বর্তমান নেতৃত্বতে বাদ দিয়ে কিছু আওয়ামী ঘরোনার লোক সামনে আনার পায়তারা করছেন।

ফলে এখানকার সুসংগঠিত ও সাংগঠনিকভাবে শক্তিশালী বিএনপিতে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে। মুজিবুর রহমান নান্টুর বর্তমান কর্মকান্ডে মনে হয় তিনি বরিশাল জেলা (দঃ) বিএনপির পূর্ণাঙ্গ কমিটির সভাপতির পদে আসীন হবার জন্য দলের মূল নেতৃত্বকে বাদ দিয়ে নিজের পছন্দ এমন লোকদের কমিটিতে আনতে চান।

যারা ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে ধানের শীষ প্রতীকের (বিএনপির) বিরোধীতা করেছিলো এমন লোকদেরকেই উজিরপুর-বানারীপাড়া বিএনপির নেতৃত্বে আনতে চাচ্ছেন তিনি। যারা ধান মোরগ দিয়ে খাওয়াবে আওয়ামী লীগের নির্বাচনী পথসভায় ওই সময়ে বলতেন বর্তমানে তারাই বরিশাল জেলা (দঃ) বিএনপির শীর্ষ নেতৃত্বের পছন্দ। বরিশাল জেলা (দঃ) বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা হবার সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা ছিলো ১ মাসের মধ্যে এর আওতাধীন সকল ইউনিটের কমিটি গঠন করার।

কিন্তু ৬ মাস পেরিয়ে গেলেও তা করতে পারেননি এ কমিটি। এছাড়াও মুজিবুর রহমান নান্টু আহবায়ক ও সদস্য সচিব আকতার হোসেন মেবুল’র কমিটি ঘোষণা হবার পর থেকে আহবায়ক মুজিবুর রহমান নান্টু তার কাছ থেকেআর্থিক সুবিধা নিয়েছেন বহুবার ,যার দালিলিক প্রমানও নাকি এস সরফুদ্দিন আহমেদ সান্টুর কাছে রয়েছে বলে তিনি ভিডিও কনফারেন্সে জানান। এদিকে জানাগেছে, গত ৩ জুলাই বিকেলে বানারীপাড়া পৌর শাখা বিএনপির কর্মী সভার পূর্ব নির্ধারীত সময় ছিলো।

এস সরফুদ্দিন আহমেদ সান্টুর ভাষ্যমতে এ তারিখটিও দেয়ার আগে তার সাথে জেলা কমিটি কোন প্রকার আলোচনা করেননি। পৌর বিএনপির সভাপতি আহসান কবির নান্না হাওলাদার ২ জুলাই সড়ক দূর্ঘটনায় আহত হওয়ায়, ৩ জুলাই তাকে বানারীপাড়া হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য বরিশালে নেয়া হয়।

বিধায় ওই সময়ে বানারীপাড়া থেকে জেলা কমিটির কাছে আবেদন করা হয়েছিলো কর্মী সভার তারিখ পরিবর্তনের। তবে সেটা করতে রাজি ছিলেন না বরিশাল জেলা (দঃ) বিএনপি, তারা ওইদিন (৩ জুলাই) বানারীপাড়ায় এসে উপস্থিত হন। তারা যখন এসেছিলেন ওই সময়ে বানারীপাড়া পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. আব্দুস সালামসহ অন্যান্য নেতৃবৃন্দ আহত পৌর বিএনপির সভাপতি নান্না হাওলাদারের চিকিৎসায় বরিশালে ছিলেন।

উল্লেখ্য বরিশাল জেলা (দঃ) বিএনপির আহবায়ক কমিটির সদস্য পদে এস সরফুদ্দিন আহমেদ সান্টুকে অর্ন্তভূক্ত করা কালীন তিনি বারণ করেছিলেন বলেও জানান, ভিডিও কনফারেন্সে। উপরোক্ত সবকিছু মিলিয়ে তিনি (এস সরফুদ্দিন আহমেদ সান্টু) বরিশাল জেলা (দঃ) বিএনপির সদস্য পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। উপরোক্ত বিষয়ে বরিশাল জেলা (দঃ) বিএনপির আহবায়ক মুজিবুর রহমান নান্টুর কাছে জানতে তার মুঠোফোনে কল দেয়া হলে তিনি রিসিভ করেননি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © All rights reserved © 2024 DailyBiplobiBangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com